নগরীর পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় অবৈধ ফুটপাত দখলমুক্তকরণ

নিজস্ব প্রতিবেদক।।

নগরীর পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ৩ টা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার বিশ্বরোড ফুটওভার ব্রীজের পার্শ্ববর্তী স্থান ও কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের দু’পাশে অবস্থিত নানা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ।

এ সময় প্রশাসনের অন্যান্য বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও কুমিল্লা সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উচ্ছেদ অভিযানে অংশ নেয়। অভিযান চলাকালে সড়কের পার্শ্ববর্তী অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয় ব্যবসায়ীরা।

ইতিপূর্বে কয়েকদফা উচ্ছেদ অভিযান চালানোর পরও স্থানীয় ব্যবসায়ীরা তাদের দোকানের বিভিন্ন মালামাল জনগণের চলাচলের রাস্তায় রেখে প্রতিবন্ধকা সৃষ্টি করে আসছেন। রাস্তার দু’পার্শ্বে এলোপাতাড়ি ব্যবসায়ীদের রাখা মালামালের কারণে পথচারীরা অবর্ননীয় দুর্ভোগের শিকার হচ্ছে।

উচ্ছেদ অভিযান পরিচালনার পাশাপাশি কঠোর নজরধারী করার জন্য পথচারিরা প্রশাসনের নিকট জোরদাবী জানিয়েছেন এবং পরবর্তীকালে আবারও অবৈধভাবে সড়ক বিভাগের জায়গা দখল করলে ভ্রাম্যামাণ আদালতের মাধ্যমে দায়ীদের শাস্তির দাবী জানান পথচারীরা। সুশীল সমাজের জনগণ প্রশাসনের এ উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!